কার ভয়ে পুলিশ প্রশাসন আতঙ্কিত-খন্দকার শাহ আলম

92

নিজস্ব প্রতিবেদক: নারায়ণগঞ্জের পুলিশ প্রশাসনকে মেরুদন্ডহীন মন্তব্য করে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি খন্দকার শাহ্আলম বলেছেন, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মাহাবুবুর রহমান মাসুম ভাইয়ের বাসভবনে বোমা বিস্ফোরণের ঘটনায় জড়িত সন্ত্রাসীকে এখনো গ্রেফতার করতে পারেনি। আমি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। তিনি বলেন, এতোদিন হয়ে গেলো, ভিডিও ফুটেজ থাকা সত্তে¡ও কেন তাদেরকে গ্রেফতার করা হচ্ছে না। কেন এতো বিলম্ব হচ্ছে গ্রেফতার করতে, কার ইশারায়, কার ইঙ্গিতে, কার ভয়ে পুলিশ প্রশাসন আতঙ্কিত। এই পুলিশ দিয়ে জনগন কি করবে, নারায়ণগঞ্জবাসীর কি উপকারে আসবে, কি কাজে লাগবে এই পুলিশ প্রশাসন? আমরা এমন প্রশান চাই না। নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মাহাবুবুর রহমান মাসুমের বাসভবনে বোমা বিস্ফোরণে জড়িত সন্ত্রাসীকে গ্রেফতার দাবিতে মঙ্গলবার দুপুরে ফতুল্লা প্রেস ক্লাবের উদ্যোগে আয়োজিত প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন। পুলিশ সুপারকে উদ্দেশ্য করে খন্দকার শাহ্আলম বলেন, মাহাবুবুর রহমান মাসুম ভাইয়ের বাড়িতে বোমা হামলাকারীকে গ্রেফতার করা না হলে বৃহত্তর কর্মসূচী এবং আন্দোলনের ডাক দেয়া হবে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের পক্ষ থেকে। এবং এই নারায়ণগঞ্জের ব্যর্থ পুলিশ প্রশাসন ও ব্যর্থ পুলিশ সুপারকে নারায়ণগঞ্জ থেকে চলে যেতে বাধ্য করা হবে ইনশআাল্লাহ।

প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শরীফ উদ্দিন সবুজ বলেন, এই শহরে সন্ত্রাসীদের বিরুদ্ধে যে ক’জন কথা বলেন, বলিষ্ঠ ভ‚মিকা রাখেন তাদের মধ্যে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি মাহবুবুর রহমান মাসুম ভাই অন্যতম। তার মুখ বন্ধ করতেই এই বোমা হামলার ঘটনা ঘটেছে। তিনি বলেন, এই শহরে সন্ত্রাসীদের বিরুদ্ধে যারা কথা বলেছেন, তাদের মুখ বন্ধ করতে বিগত দিনে অনেক হামলা,হুমকী,ভয় দেখানো হয়েছে। এখনো ভয় দেখানের চেষ্টা করছে। এসব হচ্ছে এই শহরের একজন গডফাদারের নিদের্শে।

ফতুল্লা প্রেস ক্লাবের সভাপতি আবদুর রহিম বলেন, বোমা হামলাকারীকে দ্রæত আইনের আওতায় নিয়ে আসেন। তথ্যপ্রযুক্তির এই যুগে বোমা হামলাকারীকে গ্রেফতার করা কঠিন কোন কাজ না। এছাড়া সিসিটিভির ফুটেজগুলো দেখলেই এই সন্ত্রাসীকে সহজেই আইনের আওতায় আনা যায়। তিনি বলেন, নারায়ণগঞ্জ এখন সন্ত্রাসীদের নিরাপদ ঘাটিতে পরিনত হয়েছে। এ জেলায় বিভিন্ন স্তরের সন্ত্রাসীরা অবাদ বিচরণ করছেন। মাদক বিক্রি হচ্ছে প্রকাশ্যে।

ফতুল্লা প্রেস ক্লাবের সভাপতি আবদুর রহিমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নিয়াজ মো: মাসুমের সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন, ফতুল্লা প্রেস ক্লাবের সাবেক সভাপতি সৈয়দ ওবায়েদ উল্লাহ, সাবেক সহ-সভাপতি সেলিম মুন্সি, সাবেক সাধারণ সম্পাদক রুহুল আমীন প্রধান, দৈনিক রুদ্রবার্তার সম্পাদক শাহ আলম, ফতুল্লা প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক আব্দুল আলিম লিটন, অর্থ সম্পাদক শাকিল আহমেদ ডিয়েল, দপ্তর সম্পাদক বদিউজ্জামান,সাংস্কৃতিক সম্পাদক হারুন অর রশিদ সাগর,কার্যকরি সদস্য রাশেদুল ইসলাম,মো: সেলিম হোসেন, মেহেদী হাসান রাসেল,নারায়ণগঞ্জ সিটি প্রেস ক্লাবের সহ-সভাপতি শফিকুল ইসলাম আরজু, ফতুল্লা রিপোর্ট ক্লাবের সাংগঠনিক সম্পাদক রফিকুল্লাহ রিপন, ফতুল্লা রিপোর্টার্স ইউনিটির সাধারন সম্পাদক মো: সোহেল, এশিয়ান টিভির ফিরোজ রানা,এনটিভির শিপন আহমেদ,ফয়সাল, মনিকা আক্তার, সোহেল রানা,মনিরুজ্জামান,মো: হোসেন,কাজী আনিসুল হক হিরা, মো: দুলাল হোসেন, রাসেল মিয়া, ফতুল্লা বøাড ডোনার্সের সভাপতি আশরাফুল ইসলাম তৌকির, সাধারণ সম্পাদক ইঞ্জি: সানি প্রমুখ।