জার্মানি থেকে এক লাখ চাদর কেনার পরিকল্পনা নেই পুলিশের

51

বাংলাদেশ পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদ ১ লাখ চাদর ক্রয়ের জন্য জার্মানি যাচ্ছেন বলে সোশাল মিডিয়ায় যে তথ্য প্রচারিত হয়েছে তা সত্য নয় বলে জানিয়েছে পুলিশ সদর দপ্তর।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) পুলিশ সদর দপ্তরের জনসংযোগ ও গণমাধ্যম শাখার সহকারী মহাপরিদর্শক কামরুজ্জামান এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানান।

এতে বলা হয়, পুলিশ জার্মানি থেকে বালিশের কাভারসহ বিছানা চাদর কিনছে না। জার্মানি বিছানা চাদর উৎপাদন ও রপ্তানিকারক দেশও নয়, তারা ভারী শিল্পের দেশ। সঙ্গত কারণে চাদর, বালিশের কাভার কিনতে আইজিপির জার্মানি যাওয়ার অবকাশ নেই। তাছাড়া, গণক্রয় আইন অনুযায়ী কোনও কর্মকর্তা ব্যক্তিগত সামগ্রীর মতো এক্ষেত্রে নির্ধারিত সরকারি ক্রয় প্রক্রিয়া রয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ পুলিশ সব সময়ই স্থানীয় দরপত্রের মাধ্যমে স্থানীয় প্রস্তুতকারীদের প্রস্তুতকৃত বিছানা চাদর, বালিশের কাভার কেনে। চলতি বছরেও একইভাবে বিছানা চাদর, বালিশের কাভার সংগ্রহের ব্যবস্থা নেওয়া হয়েছে।

প্রাথমিকভাবে এ বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক একটি সরকারি আদেশে অসাবধানতাবশত সৃষ্ট ভাষাগত বিভ্রাট ও তথ্যগত বিভ্রান্তির কারণে সোশাল মিডিয়াতে একটি অপপ্রচারকারী চক্র উদ্দেশ্যপ্রণোদিতভাবে এটি গুজব আকারে ছড়িয়ে পুলিশ বাহিনীর ভাবমূর্তি ক্ষুণ্ণ করার অপচেষ্টা করেছে।