আড়াইহাজারের নিখোঁজ আলেমের জন্য স্বজনদের সংবাদ সম্মেলন

42

আমাদের নারায়ণগঞ্জ: আড়াইহাজার উপজেলার ইসলামি বক্তা হাফেজ মাওলানা জাহাঙ্গীর আলম (৩৮) ২০ দিন ধরে নিখোঁজ রয়েছেন। পরিবারের দাবি, গত ২২ নভেম্বর রাজধানীর উত্তরা আধুনিক হাসপাতালে চিকিৎসাধীন বাবাকে দেখতে এসে হাসপাতালের সামনের রাস্তা থেকে তিনি নিখোঁজ হন।

হাফেজ মাওলানা জাহাঙ্গীর আলমকে অক্ষত অবস্থায় ফিরে পেতে রোববার (১২ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরি হলে সংবাদ সম্মেলন করেন তার পরিবারের সদস্যরা।

সংবাদ সম্মেলনে মাওলানা জাহাঙ্গীর আলমের ছোট ভাই মো. জসিম উদ্দিন বলেন, ২২ নভেম্বর আনুমানিক বিকেল ৩টা ৪৫ মিনিটের সময় মো. জাহাঙ্গীর আলম রাজধানীর উত্তরা আধুনিক হাসপাতালে চিকিৎসাধীন বাবাকে দেখতে এসে হাসপাতালের সামনের রাস্তা থেকে নিখোঁজ হন। হাসপাতালের সামনে ও আশেপাশে অনেক খোঁজাখুঁজি পরও তাকে কোথাও না পেয়ে ওইদিন রাত প্রায় সাড়ে ১১টার দিকে উত্তরা পশ্চিম থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয় (জিডি নম্বর ১৭৯৫)।

তিনি আরও বলেন, ২৩ নভেম্বর উত্তরা আধুনিক হাসপাতালের সিসি টিভি একটি ফুটেজ সংগ্রহ করা হয়। সেই ভিডিও ফুটেজে তাকে দেখা যায়, ৩-৪ জন অচেনা লোক তাকে হাসপাতালের সামনে থেকে অন্যদিকে নিয়ে যাচ্ছে। এরপর তার কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না।

পরিবারের পক্ষ থেকে তার ভাইকে ফিরে পাওয়ার দাবি জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী, স্বরাষ্ট্র সচিব, পুলিশের মহাপরিদর্শক বরাবর ৮ ডিসেম্বর দরখাস্ত করেছেন বলেও তিনি জানান।

মো. জসিম উদ্দিন বলেন, জাহাঙ্গীর আলমের নিখোঁজ হওয়ার খবর পেয়ে অসুস্থ বাবা আরও অসুস্থ হয়ে পড়ছেন। তার দুজন অবুঝ শিশু খাওয়া-দাওয়া বন্ধ করে শুধু বাবার জন্য কান্নাকাটি করছে। তার স্ত্রী বারবার জ্ঞান হারিয়ে ফেলছেন। গোটা পরিবারে শোকের ছায়া নেমে আসছে। একমাত্র উপার্জনক্ষম ছেলেকে হারিয়ে মা-বাবাও দিশেহারা।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন হাফেজ মাওলানা জাহাঙ্গীর আলমের স্ত্রী, মা ও পরিবারের অন্য সদস্যরা।