বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

জাতীয় শোক দিবসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (১৫ আগস্ট) ভোর সাড়ে ৫টায় ধানমন্ডি ৩২ নম্বরের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান তিনি। এ সময় বিউগলে করুণ সুর বেজে ওঠে। প্রধানমন্ত্রী কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। পরে তিনি ১৫ আগস্টে নিহতদের স্মরণে মোনাজাতে অংশ নেন। মোনাজাত শেষে প্রধানমন্ত্রী ধানমন্ডির ৩২ নম্বরের বঙ্গবন্ধু ভবনে যান এবং সেখানে কিছুক্ষণ ঘুরে দেখেন।


প্রধানমন্ত্রীর পর জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান।

ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে প্রধানমন্ত্রী ১৫ আগস্ট শহীদ স্বজনদের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করতে বনানী কবরস্থানে যান। সকাল ৬টা ২০ মিনিটে বনানী কবরস্থানে স্বজনদের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান তিনি।

সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মা বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব, ভাই শেখ কামাল, শেখ জামাল ও শেখ রাসেলসহ ১৯৭৫ এর ১৫ আগস্টের নিহতদের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।


পরে ১৫ আগস্ট নিহতদের স্মরণে ও তাদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীল শ্রদ্ধা নিবেদনের পর ধানমন্ডি এবং বনানীতে দলীয় নেতাকর্মী, সহযোগী সংগঠনগুলো এবং সর্বসাধারণের জন্য শ্রদ্ধা নিবদনের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়।