আ’লীগ হচ্ছে স্বাধীনতার দল-খোকন সাহা

50

বন্দর প্রতিনিধিঃ নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এড.খোকন সাহা বলেছেন, আজকে বাংলাদেশ আ’লীগের ৭২তম জন্মবার্ষিকী। এদিনে আমি শ্রদ্ধাভরে স্মরণ করি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। অনেকেই বাংলাদেশের স্বাধীনতার স্বপ্ন দেখেছেন। এই স্বপ্ন বাস্তবায়ন করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আমি স্মরণ করি নারায়ণগঞ্জ আ’লীগের কান্ডারি খান সাহেব ওসমান আলী ও তার পুত্র একেএম শামসুজ্জোহা সাহেবকে। যাদের হাতেই নারায়ণগঞ্জ এ আ’লীগ সু-প্রতিষ্ঠিত হয়েছে। মনে রাখবেন আ’লীগ হচ্ছে স্বাধীনতার দল।  মহান মুক্তিযুদ্ধে নেতৃত্বাধীন দলের নাম আ’লীগ। আজ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নশীল দেশে রুপান্তরিত হয়েছে। ঢাকাসহ সারাদেশের চিত্র পালটে গেছে। কিছুদিন আগেই দেখুনি ৫৩হাজার গৃহহীনকে সরকার ঘর দিয়েছে। যা বাংলাদেশের কোন সরকারই করতে পারবেনা। আপনারা তার জন্য দোয়া করবেন তিনি বেঁচে থাকলে উন্নয়ন হবেই।

বুধবার বিকেলে বন্দরে ঘারমোড়া -চরঘারমোড়া রোডস্থ প্রভাতি আধুনিক শিশু শিক্ষালয়ের হলরুমে বাংলাদেশ আওয়ামীলীগের ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী ও মুজিব শতবর্ষ উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি ও আলোচনা সভার প্রধাণ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, রশিদ ভাই ও কাজিম ভাইয়ের নেতৃত্বে বন্দর আ’লীগের পুনঃজাগরণ হয়েছে। আমি বিশ্বাস করি কাজিম ভাইয়ের মত সাংগঠনিক লোক যদি রশিদ ভাইয়ের পাশে থাকে তাহল সংগঠন অনেক অনেক এগিয়ে যাবে। যিনি চেয়ারম্যান হবেন কাজিম উদ্দিন ভাইয়ের নেতৃত্বে আ’লীগ কে ম্যানেজ করেই হতে হবে। কাজিম ভাই শুধু বন্দরের অভিভাবক নয় কলাগাছিয়ার  অভিভাবক।অনুষ্ঠানের উদ্বোধন করেন,  বন্দর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব কাজিম উদ্দিন প্রধাণ।

কলাগাছিয়া ইউনিয়ন’র সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মাইনউদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধাণ বক্তা হিসেবে  হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর আ’লীগের সাংগঠনিক সম্পাদক এড. মাহমুদা মালা,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহানগর আ’লীগের যুব ও ক্রীড়া সম্পাদক হুমায়ুন কবির মৃধা, নাসিক’র ২৬ নং ওয়ার্ড সাবেক কাউন্সিলর আনোয়ার হোসেন আনু।

উপস্থিত ছিলেন, কলাগাছিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি রুহুল আমিন, সাধারণ সম্পাদক মোক্তার উদ্দিন মুক্তু। অনুষ্ঠান পরিচালনা করেন,  কলাগাছিয়া ইউনিয়ন ৩নং ওয়ার্ড আ’লীগ নেতা ইকবাল হোসেন,ইঞ্জিনিয়ার মিনহাজ উদ্দিন আহমেদ,  হাজী মোঃ রফিকুল ইসলাম,দায়েন হোসেন।