ভাষাসৈনিক শামসুজ্জোহার কবরে নিপু-শরীফুল হকের শ্রদ্ধা

124

সংবাদ নারায়ণগঞ্জঃ- আজ শনিবার ২০ ফেব্রুয়ারী  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, মহান স্বাধীনতা সংগ্রামের অন্যতম সংগঠক, ভাষাসৈনিক ও স্বাধীনতা পদকে (মরোণত্তর) ভূষিত প্রয়াত জননেতা একেএম শামসুজ্জোহার ৩৪তম মৃত্যুবার্ষিকী।


তিনি ছিলেন একাধারে আওয়ামী লীগের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য, গণ-পরিষদের সদস্য ও স্বাধীনতা পরবর্তী জাতীয় সংসদ সদস্য। মরহুম একেএম শামসুজ্জোহা এদেশের অন্যতম ঐহিত্যবাহী ওসমান পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা মরহুম জননেতা খান সাহেব ওসমান আলীও ছিলেন একজন ভাষাসৈনিক, বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সদস্য এবং সাবেক এমএনএ।


এই উপলক্ষে (২০ ফেব্রুয়ারী ) শনিবার সকালে ভাষাসৈনিক জননেতা একেএম শামসুজ্জোহার কবরে এহসানুল হক নিপুর নেতৃত্বে কবরে পুষ্পস্তবক অর্পণ করে  শ্রদ্ধা জানিয়েছেন ফতুল্লা থানা ছাত্রলীগের সভাপতি আবু মো. শরিফুল হক, মো. ইমন, জানে অলম বিল্বপ, আঁখি ও মো. জুয়েল।পুষ্পার্ঘ্য নিবেদনের পর দোয়া-মোনাজাতে অংশ নেন তারা।


এদিকে দিনটি উপলক্ষে আজ শনিবার মরহুমের পরিবার ও নারায়ণগঞ্জ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন দিনভর কর্মসূচি পালন করবে। দিনব্যাপী নানা কর্মসূচির মধ্যে রয়েছে পবিত্র কোরআনখানি, শোক র্যালি, কবরে পুষ্পস্তবক অর্পণ ও জিয়ারত, দোয়া মিলাদ ও আলোচনা সভা।


মরহুমের পরিবারের পক্ষ থেকে মেজো ছেলে সেলিম ওসমান এমপি ও ছোট ছেলে আওয়ামী লীগ নেতা একেএম শামীম ওসমান এমপি সকলকে রুহের মাগফিরাত কামনায় মাসদাইর গোরস্থান মসজিদে বাদ আছর আয়োজিত মিলাদ ও দোয়ায় অংশ গ্রহণ করার আকুল আবেদন জানিয়েছেন।