মানুষ গুজব বিশ্বাস করেনি-স্বাস্থ্যমন্ত্রী

68

নিজস্ব প্রতিবেদকঃ স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এমপি বলেছেন, ‘একটি পক্ষ গুজব ছড়িয়েছিল। কিন্তু মানুষ সেই গুজব বিশ্বাস করেনি। তাই টিকাদান কেন্দ্রে ভ্যাকসিন নিতে মানুষ প্রতিদিন ভিড় করছে।’

রবিবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে নারায়ণগঞ্জ শহরের খানপুর এলাকায় করোনা ডেডিকেটেড ৩০০ শয্যা হাসপাতাল পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘টিকার ব্যাপারে সাধারণ মানুষের মধ্যে অনেক সচেতনতা এসেছে। প্রতিদিন অন্তত দুই লাখ মানুষ টিকা গ্রহণ করছেন। এই টিকার মাধ্যমেই বাংলাদেশ করোনামুক্ত হবে বলে আমরা আশাবাদী।

স্বাস্থ্যমন্ত্রী টিকার ব্যাপারে কোনও বিভ্রান্তি সৃষ্টি যেন না হয় এ জন্য গণমাধ্যমকর্মীদের সজাগ থাকার আহ্বান জানান। তিনি বলেন, ‘এই টিকা সম্পূর্ণ নিরাপদ এবং কোনও পার্শ্বপ্রতিক্রিয়া নেই।

এ সময় আরও উপস্থিত ছিলেন স্থানীয় দুই সংসদ সদস্য সেলিম ওসমান, শামীম ওসমান, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব আবদুল মান্নান, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক খুরশীদ আলম, নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ, জেলা পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম, জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ ও ৩০০ শয্যা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবুল বাশারসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নারায়ণগঞ্জে কুমুদিনি ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্স অ্যান্ড ক্যানসার রিসার্চ (কিমস কেয়ার) হাসপাতালটির ভিত্তিপ্রস্তর ভিডিও কনফারেন্সের মাধ্যমে উন্মোচন অনুষ্ঠানে যোগ দেন স্বাস্থ্যমন্ত্রী।