মাশরাফির দুই সন্তান করোনায় আক্রান্ত

76
Rohingya refugee children sit on relief supplies at Kutupalong refugee camp in Ukhia on October 15, 2020. (Photo by Munir Uz Zaman / AFP)

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার দুই সন্তান হুমায়রা মর্তুজা ও সাহেল মর্তুজা।

ঢাকায় মাশরাফির একটি ঘনিষ্ঠ সূত্র জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছে। বর্তমানে হুমায়রা ও সাহেল শারীরিকভাবে সুস্থ এবং হোম কোয়ারেন্টানে রয়েছে বলে জানিয়েছেন সেই সূত্রটি।

চলতি বছরের জুন মাসে স্ত্রী সুমনা হক সুমিসহ করোনায় আক্রান্ত হন মাশরাফি। ওই সময় তার পরিবারের আরও কয়েকজন কোভিড-১৯ পজিটিভ ছিলেন। তবে সুস্থ ছিল দুই সন্তান হুমায়রা ও সাহেল।

কিন্তু বাবা-মা সুস্থ হয়ে উঠলেও করোনা থেকে রক্ষা পায়নি দুই সন্তান। শেষ পর্যন্ত তারাও কোভিড-১৯ আক্রান্ত হয়েছে।

সূত্র জানায়, ৮-১০ দিন আগে হালকা জ্বরের উপসর্গ দেখা দেয় হুমায়রার। পরে পাঁচ দিন আগে সাহেলেরও জ্বর হলে করোনা টেস্ট করানো হয়। তখন দু’জনেরই পজিটিভ রিপোর্ট আসে।

আশার খবর হলো, বর্তমানে তাদের জ্বর নেই। সুস্থ আছে হুমায়রা-সাহেল। মাশরাফির ঢাকার বাসায়ই চিকিৎসা চলছে তাদের।

আপাতত ক্রিকেট থেকে দূরে আছেন মাশরাফি। সর্বশেষ গত মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নেমেছিলেন তিনি। ওই সিরিজেই বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়কত্ব ছাড়েন এই ক্রিকেট তারকা। এরপর করোনার ধাক্কায় আর ক্রিকেটে ফেরা হয়নি। এই সময়টা নিজের সংসদীয় এলাকায় কাটান বাংলাদেশের সফলতম অধিনায়ক