সমাজ বিরোধী কর্মকান্ড রুখে দিতে হবে-ওসি ফতুল্লা

128

নিজস্ব প্রতিবেদক: ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসলাম হোসেন বলেছেন, নারীদের সম্মান করতে হবে, কারণ নারী আমার মা, আমার বোন, আমার মেয়ে। নারীকে কোন ভাবেই অসম্মান করা যাবে না। যারা নারীকে অসম্মান করে তারা হচ্ছে সমাজের কুলাঙ্গার। তিনি বলেন, সমায় এসেছে ধর্ষণ, নারী নির্যাতনসহ সমাজ বিরোধী কর্মকান্ড এখনি রুখে দিতে হবে। 

শনিবার সকালে সাড়ে ১০টায় ফতুল্লার তক্কারমাঠ চত্বরে বিট পুলিশের উদ্যোগে ফতুল্লায় ধর্ষন ও নারী নির্যাতন বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

ওসি আসলাম হোসেন বলেন, পুলিশ ২৪ ঘন্টা জনগনের নিরাপত্তায় রয়েছে। কিন্তু আপনার ঘরে আপনার সন্তানের নিরাপত্তা ব্যবস্থা আপনাকেই তৈরী করতে হবে। ছোট থেকেই লেখা পড়ার পাশাপাশি আচার ব্যবহার ও ভদ্রতা শিখাতে হবে। এ দায়ীত্ব আপনার। প্রতিটি ঘর থেকে যদি ভদ্র শিক্ষিত সন্তান বের হয় তাহলে এদেশে কোন অপরাধী থাকবেনা। কেউ কারো সঙ্গে প্রতারনা করতে পারবেনা। কারো মেয়েকে কারো সন্তান প্রলোভনে ফেলে ধর্ষন করতে পারবেনা। তিনি আরো বলেন,সামাজিক শৃঙ্খলা এবং জনগণের শান্তি ও নিরাপত্তা বিধানকল্পে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতনের প্রতিটি ঘটনায় অপরাধীকে আইনের আওতায় আনার লক্ষ্যে পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করছে পুলিশ। দেশের সেবা ও জনগণের কল্যাণে সর্বোচ্চ আন্তরিকতা নিয়ে সর্বদা সর্বতোভাবে জনগণের পাশে রয়েছে পুলিশ। 

আরো উপস্থিত ছিলেন, থানা কমিনিউটি পুলিশিং এর সাধারন সম্পাদক মোস্তফা কামাল,ইউপি সদস্য রঞ্জু আহম্মেদ সহ বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থী, গৃহিনী,জনপ্রতিনিধি, বিট পুলিশিং কমিটির সদস্যরা। শিক্ষার্থীরা নারী নির্যাতনবিরোধী আলাদা আলাদা র‌্যালি নিয়ে সমাবেশে যোগ দেন। সমাবেশ শেষে একটি র‌্যালী বের হয়ে তক্কারমাঠ থেকে কাঠেরপুল পর্যন্ত প্রায় এক কিলোমিটার সড়ক প্রদিক্ষন করেন। সমাবেশে সংশ্লিষ্ট বিট এলাকার উল্লেখযোগ্য সংখ্যক নারী, জনপ্রতিনিধি, শিক্ষক, মসজিদের ইমামসহ সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করে।