ভাইরাল হওয়া ভিডিও প্রসঙ্গে মীরুর বক্তব্য

4594

প্রেস বিজ্ঞপ্তি: সম্প্রতি ডিএসবির এক পুলিশ সদস্যের সঙ্গে কুতুবপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক মীর হোসেন মীরুর একটি ভিডিও ভাইরাল হয়। ভাইরাল হওয়া ভিডিও সম্পর্কে কুতুবপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক মীর হোসেন মীরু বলেন, এলাকার একটা হত্যা মামলার আসামিদের পুলিশ দীর্ঘ সাত মাস ধরে গ্রেফতার করতে ব্যর্থ হওয়ায় আমরা এলাকাবাসী মিলে শান্তিপূর্ণ মানববন্ধন করতে চেয়েছিলাম। তবে মানববন্ধন শুরুর দিকে সেখানে প্রস্তুতি নিচ্ছিল আমার লোকজন। মানববন্ধনে যোগদানের উদ্দেশ্যে আসার সময় ডিএসবির সদস্য আব্দুল মতিন কুতুবপুরের ৫ নং ওয়ার্ডেও মেম্বার আলাউদ্দিন হাওলাদারের অফিস থেকে বের হয়ে রড হাতে নিয়ে মানবন্ধনে আসা লোকদের ধাওয়া করে। শান্তিপূর্ণ একটা কর্মসূচিতে এমন কাজ কেন করবেন তিনি? আমি তাকে জিজ্ঞেস করেছিলাম আপনি কেন এ কাজ করলেন। পরে অবশ্য তিনি সরি বলে নিজের ভুল স্বীকার করেছেন। এরপর সেখানেই বিষয়টি শেষ হয়ে যায়।

স্বেচ্ছাসেবক লীগ নেতা মীরুর দাবি, থানা পুলিশ-তো আমাদের এই কর্মসূচি নিষেধ করে নাই। ডিএসবির সদস্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের আদেশ ব্যতীত বাধা দেয়ার এখতিয়ার রাখেন না। যদি এমন কোনো আদেশ থাকত তাহলে থানা পুলিশের পক্ষ থেকে আমাদের নিষেধ করা হতো। আমরাও আইনের প্রতি যথেষ্ট শ্রদ্ধাশীল। তবে রড নিয়ে দৌড়ানি দেয়ার মতো এমন আচরণ তার উচিত হয়নি।

ভিডিও ভাইরাল এবং বিভিন্ন গণমাধ্যমের সংবাদ প্রসঙ্গে প্রতিক্রিয়া জানতে চাইলে মীরু বলেন, এই বিষয় নিয়ে নিউজ কেন হচ্ছে আমি বুঝতে পারছি না। ওই দিনই তার সঙ্গে ভুল-বোঝাবুঝি সমাধান হয়ে গেছে।