ট্রাম্পের সুস্থতা কামনা করেছেন যারা

18

আন্তর্জাতিক ডেস্কঃ করোনা ভাইরাসে আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের দ্রুত আরোগ্য কামনা করেছেন সাবেক দুই ডেমোক্র্যাট দলীয় প্রেসিডেন্ট বারাক ওবামা ও বিল ক্লিনটন। আলাদা আলাদাভাবে শুভকামনা জানিয়েছেন তারা।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (১ অক্টোবর) রাতে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প টুইট বার্তায় নিজের ও তার স্ত্রী মেলানিয়া ট্রাম্পের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার কথা জানান। শুক্রবার সকালে ট্রাম্পের চিফ অব স্টাফ জানান, প্রেসিডেন্ট কাজ চালিয়ে যাচ্ছেন আর তার এবং ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের মনোবল চাঙ্গা রয়েছে। পরে বিকেলে ট্রাম্পকে নেওয়া হয় ওয়াশিংটনের সামরিক হাসপাতালে।

ট্রাম্পকে হাসপাতালে ভর্তি করানোর খবর পাওয়ামাত্রই শুক্রবার তার সুস্থতা কামনা করেন ওবামা। এদিন আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্রাট প্রার্থী বাইডেন-হারিস জুটির জন্য অনলাইনে তহবিল সংগ্রহের উদ্যোগে অংশ নিয়েছিলেন তিনি। সেসময় দেওয়া বক্তব্যে ওবামা বলেন, ‘শুরুতে আমি বলব, আমরা এক বড় রাজনৈতিক লড়াইয়ের মধ্যে দাঁড়িয়ে আছি। এটিকে খুব গুরুত্ব সহকারে নিয়েছি। তবে আমরা মার্কিন প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডির কাছে আমাদের শুভকামনা পৌঁছে দিতে চাই। মিশেল ও আমি আশা করছি, তারাসহ দেশের আর যারা কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন, সবাই প্রয়োজনীয় যত্ন ও সুরক্ষা পাচ্ছেন। এর মধ্য দিয়ে তারা দ্রুত সুস্থ হয়ে উঠবেন।’

আরেক সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন ও ফার্স্ট লেডি হিলারি ক্লিনটন টুইটার পোস্টে ট্রাম্পের জন্য শুভকামনা জানিয়েছেন। গত প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতাও করেছিলেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি। শুক্রবার বিল হিলারি আলাদা আলাদা টুইট করেছেন্ তবে একই বিবৃতি পোস্ট করেছেন তারা।

ট্রাম্পের জন্য শুভকামনা জানিয়ে এ দম্পতি লিখেছেন, ‘প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডির দ্রুত সুস্থতা কামনা করছি আমরা। হোয়াইট হাউস কর্মী, সিক্রেট সার্ভিস কর্মীরাসহ যারা এ পরিস্থিতি মোকাবিলায় জীবন বাজি রেখেছেন, তারা নিরাপদ থাকুন।’