কিট সংকটে করোনা পরীক্ষা বন্ধ

19

আমাদের নারায়ণগঞ্জ: করোনা পরীক্ষার জন্য কিট সংকটের কারণে নারায়ণগঞ্জে তিনশত শয্যা বিশিষ্ট হাসপাতালের ল্যাবে পরীক্ষা বন্ধ থাকায় রোববার (২১ জুন) থেকে ঢাকায় নমুনা পাঠানো হচ্ছে। গত তিন দিনে পরীক্ষা বন্ধ থাকায় পাঁচ শতাধিক নমুনা সেখানে আটকে আছে।

নারায়ণগঞ্জে করোনা রোগীদের জন্য নির্ধারিত এই হাসপাতালের ল্যাবে তিনদিন পরীক্ষা বন্ধ থাকায় রোগীরা বিড়ম্বনায় পড়ে। এ ঘটনায় পর জেলা করোনা প্রতিরোধ কমিটি স্বাস্থ্য মন্ত্রণালয়কে বিষয়টি অবহিত করে। পরে স্বাস্থ্য মন্ত্রণালয় নির্দেশ দিয়েছে, কীট সরবরাহের আগ পর্যন্ত নারায়ণগঞ্জের নমুনা ঢাকার আইইডিসিআর ল্যাবে পরীক্ষা করা হবে।

নারায়ণগঞ্জ জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব ও জেলা সিভিল সার্জন ইমতিয়াজ আহমেদ জানান, দ্রুত নারায়ণগঞ্জে কিট সরবরাহ হবে বলে স্বাস্থ্য মন্ত্রণালয় আশ্বাস দিয়েছে। কীট সরবরাহ না হওয়া পর্যন্ত  ঢাকার আইইডিসিআর থেকে নমুনা পরীক্ষা করা হবে। রোববার (২১ জুন) সকাল থেকে ঢাকায় নমুনা পাঠাবো হবে।

এরআগে এ বিষয়ে হাসপাতালটির তত্ত্বাবধায়ক ডা. গৌতম রায় জানিয়েছিলেন, আমরা সব সময় স্বাস্থ্য বিভাগকে আমাদের কিট মজুত এবং পরীক্ষা সম্পর্কে অবগত রেখেছি। কিট শেষ হওয়ার আগে কিটের জন্য আবেদন করেছি। তারাও পৌঁছে দিতো। তবে এবার কিট সরবরাহে বিলম্ব হচ্ছে। যার ফলে আজ পরীক্ষা করা সম্ভব হয়নি।