হুমায়ুন ফরীদির চশমা নিলামে

199

করোনাভাইরাসে আক্রান্তদের সহযোগিতার জন্য গত বিশ্বকাপে খেলা নিজের প্রিয় ব্যাটটি নিলামে বিক্রি করেছেন বাংলাদেশের অলরাউন্ডার ক্রিকেটার সাকিব আল হাসান। এটি ২০ লাখ টাকায় বিক্রি হয়েছে।

করোনা দুর্যোগে সবার পাশে দাঁড়াতে এ নিলামে অংশ নিয়েছেন শোবিজ অঙ্গনের বেশ কজন তারকা শিল্পী। এ তালিকায় রয়েছেন প্রয়াত অভিনয়শিল্পী হুমায়ুন ফরীদি। তিনি বেঁচে না থাকলেও তার ব্যবহৃত সর্বশেষ চশমাটি নিলামে উঠবে। অকশন ফর অ্যাকশন নামে ফেসবুক পেজে এই নিলাম অনুষ্ঠিত হবে। আয়োজক প্রতিষ্ঠানের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

নিলামে আরো অংশ নিয়েছেন জনপ্রিয় সংগীতশিল্পী তাহসান খান। ‘কথোপকথন’ অ্যালবামের অরিজিনাল মাস্টার ডিএটি, ‘ঈর্ষা’ গানের হাতে লেখা লিরিক্সের পৃষ্ঠা এবং ঘরে ডেকে নিলামে জয়ী ভক্তের সবচেয়ে পছন্দের গানগুলো পিয়ানো বাজিয়ে শোনানো—নিলামে তুলেছেন তাহসান। আজ রাত ১১টায় শেষ হবে বিড।

এছাড়া নুসরাত ইমরোজ তিশা, সংগীতশিল্পী শারমীন সুলতানা সুমী নিলামে অংশ নিয়েছেন। তিশা তার ব্যবহৃত একটি শাড়ি আর সুমি তার প্রিয় নাকের নতটি নিলামে তুলছেন।

নুসরাত ইমরোজ তিশা বলেন. ‘সারা পৃথিবীতে নানা রকমের অকশন হয় চ্যারিটির জন্য। আমাদের এখানেও এরকম একটা উদ্যোগ নিয়েছে অকশন ফর অ্যাকশন। আমি আছি এই উদ্যোগের সঙ্গে। আমি এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডসে যে শাড়িটা পড়েছিলাম, সেই শাড়িটা পাওয়া যাবে এই নিলামে।’