পাগলা বাজার নির্বাচনে শেখ সাবের এগিয়ে

57

আমাদের নারায়ণগঞ্জ ডটকমঃ পাগলা বাজার সমিতির নির্বাচন থেকে সরে দাঁড়ালেন টেনু গাজি। সভাপতি পদে আরো তিনজন মনোনয়ন জমা দিয়েছেন। এদের মধ্যে বাজার সমিতির সাবেক সাধারন সম্পাদক সাবের হোসেন, পলাশ সমর্থক এড.হুমায়ূন ও জাহাঙ্গীর হোসেন সভাপতি পদে প্রতিদ্বন্ধিতা করবেন। এদিকে পাগলা বাজার সমিতির নির্বাচন নিয়ে অপ্রীতিকর ঘটনা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে জেলা প্রশাসনের পক্ষ থেকে। নির্বাচনী কর্মকান্ডের শুরুতেই বাজার কমিটির তিন বারের সভাপতি টেনু গাজিকে নিয়ে আবারো সভাপতি পদে বহাল রাখা নিয়ে নানা গুঞ্জন থাকলেও সমবায় নিয়মে তিনবারের বেশী কেউ সভাপতি পদে থাকার নিয়ম নেই। যে কারণে নির্বাচন থেকে টেনু গাজীকে সড়ে দাড়াতে হয়েছে। তবে নির্বাচনে বর্তমানে যে তিনজন সভাপতি পদে প্রার্থী হয়েছে তারা টেনু গাজীকে পদ ছেড়ে দিয়ে নিজেরাই শেষ পর্যন্ত নির্বাচনী মাঠ ছাড়বেন বলেও পাগলা বাজার এলাকায় এ কথা চাউর হয়েছে। গতকাল মঙ্গলবার মনোনয়ন পত্র জমা দেয়ার শেষ দিন হওয়াতে পাগলা বাজার এলাকায় প্রার্থীদের মিছিল এবং শোডাউন দিতে দেখা গেছে। ফলে নির্বাচন নিয়ে পাগলা বাজার সমিতির সদস্যদের মধ্যে একদিকে যেমন উল্লাস রয়েছে, অপরদিকে উত্তেজনাও বিরাজ করছে।

সূত্র জানায়, এবারের নির্বাচনে সভাপতি পদে তিনজন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। সমিতির দুই বারের সাবেক সাধারন সম্পাদক শেখ সাবের হোসেন, জাহাঙ্গীর হোসেন ও হুমায়ূন কবির। এদের মধ্যে হুমায়ূন কবির এবারের নির্বাচনে প্রথম অংশ নিয়েছেন। এই তিনজনের মধ্যে বাসার সমিতির সদস্যদের কাছে শেখ সাবের হোসেন বেশ পরিচিত মুখ। অন্যদিকে শ্রমিক নেতা কাউছার আহমেদ পলাশ অনুসারী হুমায়ূন কবীর একেবারেই নতুন। তবে অপর সভাপতি প্রার্থী জাহাঙ্গীর হোসেন এর আগেও সমিরি নির্বাচনে অংশ নিয়েছেন। তবে শেষ পর্যন্ত নির্বাচনী মাঠ ছাড়তে পারে পলাশ সমর্থক হুমায়ূন কবীর। তিনি শেখ সাবের হোসেনকে সমর্থন দিয়ে তার প্রার্থীতা প্রত্যাহার করে নিবেন বলে গুঞ্জন চলছে। যদিও হুমায়ূন কবীর বলতে তিনি নির্বাচনের শেষ সময় পর্যন্ত নির্বাচনী মাঠে থাকবেন। এদিকে শেখ সাবের হোসেন ব্যবসায়ীদের কাছে বেশ পরিচিত মুখ। তিনি ব্যবসায়ীদের কল্যাণেই কাজ করে থাকেন। যে কারনে তিনি পরপর দুই বার বিপুল ভোটে সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছিলেন।

উল্লেখ্য, আসন্ন পাগলা বাজার ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতি-১৩০/৫৪ এর নির্বাচনে অংশ গ্রহন করার লক্ষে যারা মনোনয়ন পত্র গ্রহন করেন তারা হলেন সভাপতি পদে হাজী মোঃ রফিকুল ইসলাম, সম্পাদক পদে মাহবুবুর রহমান বাচ্চু,মোঃ রফিকুল ইসলাম, সহ-সভাপতি পদে শাহাদাত চৌধুরী,শওকত হোসেন,আবু বকর সিদ্দিক, যুগ্ন সম্পাদক পদে মোঃ আশিক, মাহবুব আলম শিকদার, সাংগঠনিক সম্পাদক পদে নাছির উদ্দিন মিয়া,ডাঃ ইমাম হোসেন,আব্দুল বারেক আকন,মোঃ নাসির উদ্দিন, কোষাধ্যক্ষ পদে শিপন দেবনাথ, মোঃ জাহিদ হাসান বেলাল,দপ্তর সম্পাদক পদে মনির হোসেন মিন্টু,এম ডি হানিফ,মাহমুদ হাসান সুজন,প্রার সম্পাদক পদে মোঃ মাসুদ,মোঃ শাহজাহান, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে মোঃ রেজা তালুকদার, মোঃ শাহ আলম,কাযকরী সদস্য পদে এইচ এম কামাল,মোক্তার হোসেন,মোরশেদ আলম সবুজ,মোঃ ইমরান খান,মোঃ খলিল শিকদার, মোঃ আব্দুর রাজ্জাক, মোঃ বাবুল হোসেন। মঙ্গলবার থেকে মনোনয়ন পত্র জমা নেয়া শুরু হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন পরিচালনা কমিটির কমকর্তারা। পাগলা বাজার ব্যবসায়ী সমবায় সমিতির নির্বাচনে ৩ সদস্য বিশিষ্ট নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি তাইজুল ইসলাম তাজু, সদস্য সচিব মীর সোহেল আলী এবং সদস্য জসিম উদ্দিন।

SHARE